১০টি ওয়ান শুটারগান অস্ত্রসহ ২ ব্যবসায়ী গ্রেফতার


MD Nuruzzaman প্রকাশের সময় : অগাস্ট ৬, ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন /
১০টি ওয়ান শুটারগান অস্ত্রসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

 

নীলাকাশ টুডেঃ র‌্যাবের বিশেষ টিম অভিযান চালিয়ে পাবনার আতাইকুলা থেকে ১০টি ওয়ান শুটারগানসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। শুক্রবার আতাইকুলা থানার মাধবপুর এলাকা থেকে অবৈধ অস্ত্র উদ্ধার এবং দুইজনকে গ্রেফতারের কথা জানায় র‌্যাব।

গ্রেফতার দুইজন হলেন- পাবনার সাঁথিয়া উপজেলার গাওহাটবাড়িয়া গ্রামের রমজান মোল্লার ছেলে বিপ্লব মোল্লা (৩২) এবং আটবাড়িয়া বোয়ালমারী গ্রামের চান্দু ফকির এর ছেলে লিটন ইসলাম (২৫)।

শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২, ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি কিশোর রায়ের নেতৃত্বে একটি বিশেষ টিম দুপুরে পাবনা জেলার আতাইকুলা থানার মাধপুর মোড়ে অভিযান পরিচালনা করে। এ সময় অবৈধ অস্ত্র ব্যবসায়ী বিপ্লব ও লিটনকে গ্রেফতার করে। পরে দুইজনের দেয়া তথ্য মোতাবেক তাদের কাছ থেকে দেশে তৈরি ১০টি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

গ্রেফতার দুইজনের বরাত দিয়ে র‌্যাব কর্মকর্তা জানান, তারা দীর্ঘদিন ধরে নিজেদের ওয়ার্কশপে দেশীয় প্রযুক্তির মাধ্যমে অবৈধ অস্ত্র তৈরি করে। পরে এসব অস্ত্র নিজ এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিল। তাদের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা- সেটিও খতিয়ে দেখা হচ্ছে বলে র‌্যাব জানায়। এ ঘটনায় পাবনার আতাইকুলা থানায় একটি মামলা রুজু করা হয়েছে।