• রাজনীতি

    রাজপথ দখলে নিতে পারলে হরতাল দেবে বিএনপি

      প্রতিনিধি ২ আগস্ট ২০২২ , ১০:২৩:০৭ প্রিন্ট সংস্করণ

     

    নীলাকাশ টুডেঃ সরকার পতন আন্দোলনে রাজপথ দখলে নিতে পারলে হরতাল দেবেন বলে নেতাকর্মীদের জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি জানিয়ে বলেন, হানাদার বাহিনীর মতো পুলিশ বাহিনী ব্যবহার করে আওয়ামী লীগ ক্ষমতা টিকেয়ে রেখেছে।

    মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

    ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপি যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে।

    তিনি বলেন, বর্তমান সরকারের হাতে হারিকেন দেওয়ার সময় এসে গেছে। তাদের ক্ষমতা থেকে সড়াতে জনগণ হারিকেন নিয়ে দাঁড়িয়ে আছে।

    বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, শ্রীলঙ্কার মতো মেগা প্রকল্পে মেগা ঋণ নিয়ে বড় দুর্নীতি করছে। আজকে যে পরিমাণ ডলার লাগে আগামী দুই বছর পর এর তিনগুণ ডলার লাগবে। এভাবে নতুন প্রজন্মের বড় ক্ষতি করেছে সরকার। আজকে বাংলাদেশের অর্থনীতির শ্রীলঙ্কার চেয়েও খারাপ অবস্থায় চলে গেছে।

    বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, চলতি বছর এই সরকারের শেষ।এরপরের সরকার হবে বিএনপি সরকার। এরপরের প্রধানমন্ত্রী হবেন বেগম খালেদা জিয়া অথবা তারেক রহমান।

    ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণ মহানগর বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম প্রমুখ বক্তৃতা করেন।

    আরও খবর

    Sponsered content