বাসা ও অফিসের এসি খুলে রাস্তায় ফেলে দেওয়ার পরামর্শ দিলেন এ্যাড. শফিকুল ইসলাম


MD Nuruzzaman প্রকাশের সময় : জুলাই ১৬, ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন /
বাসা ও অফিসের এসি খুলে রাস্তায় ফেলে দেওয়ার পরামর্শ দিলেন এ্যাড. শফিকুল ইসলাম

 

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাডঃ মোঃ শফিকুল ইসলাম বলেছেন, দেশে বিদ্যুৎ সংকট নিরসনে সবগুলো বাসা ও অফিসের এসি খুলে রাস্তায় ফেলে দিন! এতে বিদ্যুৎ সাশ্রয় হবে, লোডশেডিং আর তেমন হবে না। সরকারি উদ্যোগেই এর বাস্তবায়নের দাবি জানান। তিনি সাতক্ষীরা-০৪ আসনের বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী হিসেবে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ে ও প্রচারনা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে হটিয়ে বিএনপিকে ক্ষমতায় বসালে সংকটের সমাধান হবে না। দরকার সততা ও দেশপ্রেম নির্ভর নতুন রাজনৈতিক শক্তি। এই জন্য দরকার জনগণের দৃষ্টি ভঙ্গির পরিবর্তন ও সচেতনতা।

বাংলাদেশ কংগ্রেসের ভাইস চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ ও বিএনপি মিলে দেশের গণতন্ত্র, ভোটাধিকার ও নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে। তিনি বলেছেন, দেশ ও সমাজকে রক্ষা করতে হলে এই দুই শক্তির বাইরে নতুন রাজনৈতিক শক্তির বিকল্প নেই।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে এ্যাডঃ শফিকুল ইসলাম বলেছেন, আগামী সংসদ নির্বাচনে আমি বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিক নিয়ে নির্বাচন করবো। বাংলাদেশ কংগ্রেস আওয়ামী লীগ-বিএনপি’র বাইরে শক্তিশালী নতুন নির্বাচনী জোট গঠনের জন্য কাজ করে যাচ্ছে। তিনি বলেন, নির্বাচন কমিশনের সাথে আসন্ন সংলাপে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ লিখিত প্রস্তাবনা দেবে বাংলাদেশ কংগ্রেস। আগামী ১৭ জুলাই নির্বাচন কমিশনের সাথে বাংলাদেশ কংগ্রেসের সংলাপ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি।