দীর্ঘ সময় যৌন মিলন করার ২ টি গুরুত্বপূর্ণ বৈজ্ঞা’নিক কৌশল!


MD Nuruzzaman প্রকাশের সময় : জুন ৬, ২০২২, ৫:৫৯ অপরাহ্ন / ৯৯
দীর্ঘ সময় যৌন মিলন করার ২ টি গুরুত্বপূর্ণ বৈজ্ঞা’নিক কৌশল!

স্বাস্থ্য টুডেঃ যৌ’ন মি’ল’ন পৃথিবীর শ্রেষ্ঠ অনুভুতির নাম যা ভাষায় প্রকাশ করা যায়না। সবাই চায় সুখকর অনুভূতিকে দী’র্ঘস্থায়ী করতে। দীর্ঘক্ষণ ধরে প্রিয় সুখকর অনুভুতির সাধ নিতে।তাই কি করলে যৌ’ন মি’ল’নের সময় দী’র্ঘ’স্থায়ী করতে পারবেন এমনি কিছু টি’পস তুলে ধরা হলো। বর্তমান সময়ে অ’ধিকাংশ পুরুষ দী’র্ঘক্ষণ যৌ’ন মি’ল’ন করতে পারেন না।

দীর্ঘক্ষণ তো দুরের কথা যেটুকু সময় স্ত্রী’কে আ’নন্দ দিতে প্রয়োজন সে সময়টুকুও তারা মি’ল’নে স্থায়ী করতে পারেন না। যদিও এর পেছনে রয়েছে বহুবিধ কারণ। তবে যৌ’ন মি’ল’ন নিয়ে যারা মা’নসিক ও শা’রী’রিক ভাবে দুর্বলতায় ভুগেন তারা নিম্নলিখিত টিপসগুলো অনুসরন করে লাভবান হতে পারেন যদি অন্য কোন যৌন সমস্যায় আক্রান্ত না হয়ে থাকেন। সহবাস বা যৌ’ন মি’ল’নের আগে বেশ কিছু করনীয় থাকে যা অনেকেই অনুসরণ করে না বলে এধরণের সমস্যার কারণ হতে পারে।যায় হোক- মি’ল’নের আগে করণীয়:- প্রথমকথাঃ সবার আগে মাথায় রাখবেন যৌ’ন উ’ত্তে’জক কোন প্রকার পিল বা নেশা সেবন করবেন না।

এটা আপনার উপকারের চেয়ে ক্ষ’তিই করবে বেশী।তাই এক্ষেত্রে আপনি প্রাকৃতিক ভাবে নিজেকে ফিট করতে পারেন । যেমন, যৌ’ন মিলনের পূর্বে দুধ, ডিম , ফলমুল খেতে অ’ভ্যস্ত করুণ ভালো ফল পাবেন। দ্বিতীয়কথাঃ যৌ’ন মি’লন শুরু করার আগে মন শান্ত করে নিন ৷ মনে কোন প্রকার নে’গেটিভ ভাবনা আনবেন না ৷

একটি বিষয় অনেকের ক্ষেত্রেই ঘটে – স্বল্পস্থায়ী যৌ’ন’তা’র একমাত্র কারণ হল তাদের শা’রীরিক ও মানসিক অস্থিরতা ৷ হুট করে উ’ত্তে’জিত হবেন না।দুজনে খুব সাধারণভাবে বিষয়টাকে নিন একে অপরের সাথে ইজি হয়ে কথা বলতে থাকুন। নিজেকে শা’রী’রিক মি’লে’নর জন্য শা’রীরিক এবং মা’নসিক ভাবে তৈরি করুন৷ সকল প্রকার মানসিক চাপ, উ’দ্বেগ মাথা থেকে ঝেড়ে ফেলুন ৷ স্ত্রী ছাড়া অন্য কারো সাথে যৌ’ন মি’ল’ন থেকে বিরত থাকুন ৷ স্ত্রী সাথে আপনার মনের ভাবনা গু’লি শেয়ার করুন যে আপনার শা’রী’রিক ও মা’নসিক পরিস্থিতি সরল করতে সাহায্য করবে ৷ তবে স্ত্রী ছাড়া কখনো প’র’কী’য়ায় নিজেকে জড়াবেন না।এতে আপনার পরিবারে অর্থাৎ স্বামী স্ত্রী’র মধ্যে বি’চ্ছে’দের আশঙ্কাজনক কোন কিছুর সৃষ্টি করতে পারে। ক’নডম ব্যবহার করতে পারেন তবে না করাই ভালো। অনেক পুরুষরাই অ’ভি’যোগ করছেন যে ক’নডম ব্যবহারের ফলে তাদের যৌ’ন আ’কাঙ্খা হ্রাস হচ্ছে ।আপনি কতটুকু তৃ’প্তি পাচ্ছেন তা নিজেকে প্রশ্ন করুন । এই বিষয়ে কখনো অন্যের কুবুদ্ধি শুনবেন না। বিষয়টা একান্তই নিজের উপর রাখুন।