• জাতীয়

    তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সমাবেশে পুলিশের লাঠিপেটা

      প্রতিনিধি ৭ আগস্ট ২০২২ , ৭:০৫:৫৯ প্রিন্ট সংস্করণ

     

    নীলাকাশ টুডেঃ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের বিক্ষোভ সমাবেশে লাঠিপেটা করেছে পুলিশ।

    রোববার সন্ধ্যা ৭টায় শাহবাগ মোড়ের পাশে এই হামলা হয়েছে বলে দাবি করেছেন নেতাকর্মীরা। হামলার পর শাহবাগ থেকে মিছিল নিয়ে টিএসসির দিকে যান বাম সংগঠনগুলোর নেতা-কর্মীরা। সেখানে রাজু ভাস্কর্যের পাদদেশে হামলার প্রতিবাদে সমাবেশ করেন।

    ছাত্র ইউনিয়নের (নজির আমিন চৌধুরী-রাগীব নাঈম অংশ) কেন্দ্রীয় সহসভাপতি অনিক রায় বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ডাকা সমাবেশে বিনা উসকানিতে পুলিশ ন্যক্কারজনক হামলা করেছে। হামলায় অন্তত ২০ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

    পুলিশের ওপর হামলার অভিযোগ করে অনিক রায় বলেন, বিকাল সাড়ে ৫টায় প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের ব্যানারে আমরা বিক্ষোভ সমাবেশ নিয়ে শাহবাগ যাই। এরপর পুলিশের পক্ষ থেকে তাড়াতাড়ি সমাবেশ শেষ করতে বলা হয়। আমরা তাদের বলি, আমাদের সভাপতির বক্তব্য বাকি। তার বক্তব্যের পর আমরা চলে যাব। ঠিক সে সময় একজন পুলিশ আমাদের এক কর্মীকে আক্রমণ করে বসে। এরপর সঙ্গে সঙ্গে চতুর্দিকে থাকা পুলিশ আমাদের ওপর অতর্কিত লাঠিপেটাসহ হামলা করে।

    তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদ। তিনি বলেন, হামলার অভিযোগ অসত্য। পুলিশ তাদের (বাম সংগঠন) ওপর কোনো হামলা করেনি। তারাই বরং পুলিশের ওপর হামলা করেছে।

    অনিক রায় বলেন, হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না। হামলার প্রতিবাদে আগামীকাল সোমবার দুপুর ১২টায় মধুর ক্যানটিন থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। মিছিল-পরবর্তী সমাবেশ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।