কাগজপত্র দেখাতে ব্যর্থ, ৩ ক্লিনিক সিলগালা


MD Nuruzzaman প্রকাশের সময় : মে ২৮, ২০২২, ১২:০৯ অপরাহ্ন / ৫৪
কাগজপত্র দেখাতে ব্যর্থ, ৩ ক্লিনিক সিলগালা

 

নীলাকাশ টুডেঃ  টাঙ্গাইলে যত্রতত্র অবৈধ ভাবে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে ক্লিনিক। কোনো প্রকার বৈধতা ছাড়াই এসব ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে উঠছে। আর এসব অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযান পরিচালনা শুরু করেছে উপজেলা প্রশাসন।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রানু আরা খাতুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা শুরু হয়েছে।

শনিবার (২৮ মে) টাঙ্গাইল পৌর শহরের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ৩টি অবৈধ ক্লিনিক সিলগালাসহ ৩টি ক্লিনিককে কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অনুমোদন না থাকায় স্বদেশ ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, পদ্মা ক্লিনিক ও আমানত ক্লিনিক অ্যান্ড হসপিটালকে সিলগালা এবং দি সিটি ক্লিনিককে ২০ হাজার, কমফোর্ট হাসাপাতালকে ৩০ হাজার ও ডিজি ল্যাবকে ৩০ হাজার টাকা জরিমানা করে ১৫ দিনের সময় দেওয়া হয়েছে।

ভ্রাম‌্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রানু আরা খাতুন জানান, টাঙ্গাইল জেলা প্রশাসকের নির্দেশক্রমে টাঙ্গাইল সদর উপজেলায় অর্ধশতাধিক ক্লিনিক গড়ে উঠেছে। এগুলোর মধ্যে ১৫টি অনুমোদনহীন ক্লিনিক রয়েছে। এসব ক্লিনিকে প্রতিনিয়তই ভুল চিকিৎসায় রোগী মৃত্যুসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে সকালে টাঙ্গাইল পৌর শহরের ক্লিনিকগুলোয় অভিযান পরিচালনা করা হয়। অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানিয়েছেন তিনি।

এ সময় সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।