অস্বাস্থ্যকর চিংড়ি বাজারজাত করার অপরাধে জরিমানাসহ চিংড়ি মাছ ধ্বংস


MD Nuruzzaman প্রকাশের সময় : অগাস্ট ৫, ২০২২, ৬:৪৪ অপরাহ্ন /
অস্বাস্থ্যকর চিংড়ি বাজারজাত করার অপরাধে জরিমানাসহ চিংড়ি মাছ ধ্বংস

 

প্রেস বিজ্ঞপ্তিঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করে মাছের ওজন বৃদ্ধি করে অস্বাস্থ্যকর ভাবে বাজারজাত করণের উদ্দেশ্যে ০১টি ট্রাক ভর্তি চিংড়ি মাছ সাতক্ষীরা থেকে ঢাকা পাঠানো হচ্ছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ০৪ আগস্ট ২০২২ তারিখ রাত ১৯.১০ হতে ২২.৪০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এবং যশোর সদর সিনিঃ উপজেলা মৎস্য অফিসারের সমন্বয়ে র‌্যাবের একটি আভিযানিক দল যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন আরবপুর এলাকায় হাইওয়ে রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি ০১ টি ট্রাক থামিয়ে, ট্রাকে ভর্তি চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করার প্রমাণ পাওয়ায় মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধি মালা ১৯৯৭ (সংশোধিত বিধি মালা-২০০৮) এর বিধি ৪(৪), ৫(৯) ধারা লংঘন করায় উক্ত বিধিমালার বিধি ৪(৫), ৫(১০) এর প্রদত্ত ক্ষমতা বলে মাম্পি এ্যান্ড প্রান্ত ফিস প্রতিষ্ঠান এর মালিক শ্রী রনজিৎ মন্ডলকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও ১৬টি ককসিট ভর্তি জেলি পুশ করা আনুমানিক ২৪০ কেজি চিংড়ি মাছ যার মুল্য অনুমান ০২ লক্ষ টাকা জব্দ করা হয়।

পরবর্তীতে জব্দকৃত জেলি পুশ করা চিংড়ি মাছ উপস্থিত জনগণসহ যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার সম্মুখে ধ্বংস করা হয়েছে এবং মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে।