নীলাকাশ টুডেঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার টেংরাখালীতে ডাবল মার্ডার মামলার ৭৩ জন আসামীর মধ্যে বিভিন্ন তারিখে ৪৬ জন হাইকোট থেকে জামিন পেয়েছে। আজ ৮ আগস্ট সোমবার সুপ্রিম কোটের হাইকোট বিভাগের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এম ডি সেলিমের এর ডিভিশন বেঞ্চ ১২ আসামীর জামিন দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সর্বমোট এজহার নামিয় ৪৬ জন আসামী হাইকোট থেকে জামিন সহ জেলা জজ আদালত সাতক্ষীরায় বেলবন্ড ও কতক আসামীকে আত্মসমর্পণ করার আদেশ দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এই মামলার প্রধান আাসমী আঃ হামিদ লাল্টু সহ ১২ জন এজহার নামিয় এবং ৫ জন অজ্ঞাত নামা আসামী সাতক্ষীরা জেলা কারাগারে রয়েছে। ৮ জন হাইকোটে আত্মসমর্পণ করেছে, বাকি ৯ জন আসামী এখনও পালাতক আছে। উল্লেখ্য তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ৮ জুলাই আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি সদস্য আব্দুল বারী ও বর্তমান ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টুর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দু’পক্ষের অন্তত ৩০ জনকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আমির হোসেন ও আব্দুল কাদের নামের দু’জন মারা যায়।

এঘটনায় নিজের দুই কর্মী নিহত হওয়ার দাবি করে আব্দুল বারী তার প্রতিপক্ষ আব্দুল হামিদ লাল্টুসহ ৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ জনকে আসামী করে শ্যামনগর থানায় মামলা করে।