নীলাকাশ টুডেঃ পদ্মা সেতুতে ঘণ্টাপ্রতি ৫০-৬০ কিলোমিটার গতিতে গাড়ি চালালে পার হতে ছয়-সাত মিনিট লাগবে বলে মত প্রকাশ করেছেন রাইসুল।

রাজধানী ঢাকা থেকে মোটরসাইকেলে পদ্মা সেতু পাড়ি দিয়ে সাতক্ষীরা যেতে সময় লেগেছে চার ঘণ্টার মতো। অন্যদিকে বাসে চড়ে ঢাকা থেকে একই দূরত্ব যেতে খরচ হয়েছে পাঁচ ঘণ্টার কিছু বেশি।

ঢাকা থেকে মোটরসাইকেল চালিয়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে সাতক্ষীরায় এসেছেন রাইসুল ইসলাম। রোববার (২৬ জুন) সকাল ৬টা ১৫ মিনিটে রাজধানীর আজিমপুর এলাকা থেকে সাতক্ষীরার উদ্দেশ্যে রওনা হন এই আরোহী। অপরদিকে, ঈমাদ পরিবহনে ভোর ৫টা ৩৫ মিনিটে রওনা হন অম্বিক মন্ডল।

রাইসুল জানান, আট দিন আগে বন্ধুর সঙ্গে ঢাকায় ঘুরতে গিয়েছিলেন তিনি। রাজধানীর আজিমপুর এলাকাসহ বিভিন্ন স্থানে ঘোরেন দুই বন্ধু। আজ রোববার মোটর সাইকেল যোগে বাড়িতে ফিরেছেন তিনি।

নিজের অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে রাইসুল বলেন, ‘টোল দেওয়ার পরে আধাঘণ্টার মতো পদ্মা সেতুর ছবি তুলেছি, ভিডিও করেছি। শুধু আমরা নই, অনেকেই এভাবে ছবি ও ভিডিও নিয়েছেন। সবাই নিজেদের মতো করে সেতুটি নিয়ে আবেগ প্রকাশ করছেন।’

পদ্মা সেতুতে ঘণ্টাপ্রতি ৫০-৬০ কিলোমিটার গতিতে গাড়ি চালালে পার হতে ছয়-সাত মিনিট লাগবে বলে মত প্রকাশ করেছেন রাইসুল। তিনি বাড়িতে পৌঁছেছেন বেলা ১২টার দিকে। তকে সেতুতে দেরি না করলে ১০টার মধ্যেই বাড়ি যেতে পারতেন বলে আভিমত জানান এ বাইকার। ‘সব মিলিয়ে বাইকে ঢাকা থেকে সাতক্ষীরায় পৌঁছানো যাবে মাত্র সাড়ে ৪ ঘণ্টায়,’ বলেন রাইসুল।

প্রথমবারের মতো পদ্মা সেতু পার হওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে রাইসুল ইসলাম বলেন, ‘পদ্মা সেতু পার হয়েছি এটা খুব আনন্দের, ভালো লাগার। সেই অনুভূতিটা কেমন সেটা প্রকাশযোগ্য নয়। এর আগে যখন দৌলতদিয়া ফেরিঘাট হয়ে ঢাকায় গিয়েছি তখন ফেরি পার হতে ঘণ্টাখানেক সময় লাগত। এখন মাত্র ছয়-সাত মিনিটে পদ্মা পাড়ি দেওয়া যাচ্ছে কোনোপ্রকার ভোগান্তি ছাড়ায়। পদ্মা সেতু আমাদের সবার জন্য অনেক ভালো হয়েছে।’

অন্যদিকে, ঈমাদ পরিবহনে ঢাকা থেকে সাতক্ষীরা ফিরেছেন শহরটির বাসিন্দা অম্বিক মন্ডল। গুলিস্থান থেকে ভোর ৫টা ৩৫ মিনিটের পরিবহনে রওনা দেন তিনি। সাতক্ষীরা শহরে পৌঁছেছেন সকাল ১১টায়।

অম্বিক মন্ডল জানান, ‘পাঁচ ঘণ্টা ২৫ মিনিটে ঢাকা থেকে আমি সাতক্ষীরা পৌঁছে গেছি। তবে সেতুতে টোল দেওয়ার ওখানে অল্প ভিড় থাকায় একটু বেশি সময় লেগেছে। না হলে আরও দ্রুত পৌঁছানো যেত। আগে দৌলদিয়া ঘাটে ফেরি পারাপারের জন্য দুই থেকে চার ঘণ্টা লাগত। যানজট হলে তো কথাই ছিল না।’