নীলাকাশ টুডেঃ ভোলায় সংঘর্ষে বিএনপির দুই কর্মীর মৃত্যুর জন্য দলটির নেতৃত্বই দায়ী বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি লাশের রাজনীতি করে। তাদের অপরাধপ্রীতি ও লাশের রাজনীতির বলি হয়ে ভোলায় তাদের দুজন কর্মীর মৃত্যু হয়েছে। বিএনপি তাদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছিল এবং কারো কারো হাতে অস্ত্র তুলে দিয়েছিল।

 

তিনি বলেন, সেখানে পুলিশের ওপর গুলি করা হয়েছে এবং পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। মানুষের সহায়-সম্পত্তি ধ্বংস করা হয়েছে, ভাঙচুর করা হয়েছে। পুলিশ সদস্যকে তাদের দলীয় কার্যালয়ে ধরে নিয়ে গিয়ে আটকে রেখে মারধর করা হয়েছে। অর্থাৎ বর্তমান নেতৃত্ব তাদেরকে সংঘাতের দিকে ঠেলে দিয়েছে। এই যে তাদের দুজন কর্মী মারা গেলেন, এর জন্য প্রকারান্তরে দায়ী বিএনপির নেতৃত্ব। এ দায় স্বীকার করে তাদের বরং আগে পদত্যাগ করা দরকার।

বিএনপির আন্দোলনের ঘোষণার বিষয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি তো এখন ফাঁকা মাঠে আন্দোলন করছে, এখন শোকের মাস আগস্ট, সামনে শোক দিবস, আমরা পর্যবেক্ষণ করছি। আমরা যখন মাঠে নামব, তারা পালানোর পথ খুঁজে পাবে না।