প্রেস বিজ্ঞপ্তিঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ০২ জুলাই ২০২২ তারিখ ভোরে খুলনা জেলার পাইকগাছা থানাধীন কাশিমনগর এলাকার আনসার সরদার (৬৩), পিতা-মৃত মান্দার সরদার ফজরের নামাজ আদায় করার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। এসময় আসামী সিদ্দিক সরদারের নেতৃত্বে ১০/১২ জন লোক পূর্ব শত্রুতার জেড়ে রামদা, চাইনিজ কুড়াল, লোহার রড, লাঠি ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর হামলা চালায় এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর জখম করে। একপর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পরেন। আসামীরা তার শরীরের উপর উঠে লাথি দিতে থাকে এবং লাথির আঘাতে তার ভূড়ি মলদ্বার দিয়ে বের হয়ে যায়৷ আসামীরা তাকে ফেলে রেখে দ্রুত ঘটনাস্থল হতে পালিয়ে যায়। এ সময়ে স্থানীয় লোকজন গুরুতর জখম অবস্থায় আনসার সরদারকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আহত আনসার সরদার গত ০৪ জুলাই ২০২২ তারিখ মৃত্যবরণ করেন। এই লোমহর্ষক ঘটনার বিষয়ে আনসার সরদারের ছেলে আব্দুর রহিম সরদার খুলনা জেলার পাইকগাছা থানায় ০৯ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন ৷ ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রচারের পর জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে ৷ সংগঠিত হত্যার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার লক্ষ্যে র‍্যাব-৬ এর একটি অভিযানিক দল গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে অভিযান অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখ র‌্যাব-৬, (সদর কোম্পানি) খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, উক্ত চাঞ্চল্যকর হত্যা মামলার আসামীরা নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি একই তারিখ ২২.৩০ ঘটিকার সময় নারায়গঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন একটি বাসায় ১২ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে লোমহর্ষক হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত আসামী ১। মোঃ সিদ্দিক সরদার (৪২), পিতা-মৃত কাওছার সরদার, ২। রাজু সরদার (২০), পিতা-মোঃ আলতাফ সরদার, ৩। মোছাঃ জেসমিন বেগম (৩৮), স্বামী-মোঃ সিদ্দিকুর রহমান এবং ৪। মোছাঃ আঞ্জুয়ারা বেগম (৪০), স্বামী-মোঃ আলতাফ সরদার, উভয় সাং-কাশিমনগর, থানা-পাইকগাছা, জেলা-খুলনাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য খুলনা জেলার পাইকগাছা থানায় হস্তান্তরের কাজ প্রক্রিয়াধীন।